কোটার প্রজ্ঞাপন জারির দাবিতে ৬ ঘন্টা সড়ক অবরোধ





রাজধানীর শাহবাগ মোড় দীর্ঘ ছয় ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া কোটা বাতিল বিষয়ক ঘোষণার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে তারা এই অবরোধ করে।

এসময় তারা শাহবাগ মোড় অবরোধ করেন। এতে শাহবাগ হতে ফার্মগেট-মতিঝিল-সাইন্সল্যাব-ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। অসহনীয় ভোগান্তিতে পড়ে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্য রওনা হওয়া যাত্রীরা। আন্দোলনকারীরা কোটা বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে প্রকাশ হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন।

সোমবার দুপুর ১টা হতে সন্ধা ৭টা পর্যন্ত সহস্রাধিক ছাত্রছাত্রী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এই অবরোধ করে এবং সন্ধা ৭টার সময় প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত দেশের সকল কলেজ-বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করে।

এর আগে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকবার মিছিল নিয়ে প্রদক্ষিণ করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসি, শহীদ মিনার, দোয়েল চত্ত্বর, কার্জন হল এলাকায় যায়। পরে সেখান থেকে হাইকোর্ট মোড়, কদম ফোয়ারা, মৎস্য ভবন, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট পার হয়ে বেলা ১টার দিকে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

Comments

Popular posts from this blog

Sheikh Mujibur Rahman - Father Of The Nation

আড়ংকে জরিমানা করার কয়েক ঘণ্টার মধ্যে কর্মকর্তা বদল

প্লাস্টিক দুষণ ছড়াচ্ছে বিভিন্ন রোগ ঃ প্লাস্টিক কেনা বন্ধ করুন