Breaking News

দেশব্যাপী গত ২৪ ঘন্টায় র‌্যাবের অভিযানে 21 March

ক। র‌্যাব-২, ঢাকা ক্যাম্পের একটি আভিযানিক দল ২০ মার্চ ২০১৬ তারিখ আনুমানিক ১৪.৩০ ঘটিকা হতে ১৬.০০ ঘটিকা পযর্ন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হেলাল উদ্দিন এর পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ মোঃ সিরাজুল ইসলাম ও ডাঃ শাহানা আলম এবং ঔষধ প্রসাশনের তত্ত্বাবধায়ক জনাব ওজিউল্লাহ এর সহায়তায় রাজধানীর মোহাম্মদ পুর থানাধীন বাবর রোড এলাকায় মক্কা-মদিনা জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনিষ্টিক সেন্টার ও বেবি কেয়ার হাসপাতাল এবং ইসলামিয়া মানসিক হাসপাতালে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে লাইসেন্স ব্যতীত হাসপাতাল পরিচালনা করা; ড্রাগ ল্যাইসেন্স ব্যতিত ফামের্সী পরিচালনা করা; অনুনোমোদিত ঔষধ বিক্রয়ের জন্য মজুদ রাখা; অনুমোদন ছাড়া মানসিক হাসপাতালে ২৬ জন রোগী ভর্তি রাখা; আইসিইউতে কার্ডিওলজি, মেডিসিন বিশেষজ্ঞ থাকার কথা থাকলেও না থাকা; ডায়াগনষ্টিক সেন্টার ও ল্যাব-এ কোন টেকনোলজিষ্ট ও প্যাথলজিষ্ট না থাকা; অটোক্লেভ রুম মানসম্মত না হওয়া; অটোক্লেভ মেশিন খোলা বারান্দায় রাখা; ও. টি. রুম মানসম্মত না হওয়া; পর্যাপ্ত ডাক্তার ও নার্স না থাকা; লাইসেন্স ও দক্ষ লোকবল ব্যতীত এক্স-রে ইউনিট পরিচালনা করা; হাসপাতালে নিয়োগ প্রাপ্ত কোন ডাক্তার না থাকা; ফামের্সীতে কোনও দক্ষ লোক না রেখে অদক্ষ লোক দ¦ারা ফার্মেসী পরিচালনা করা ইত্যাদি অপরাধে মক্কা-মদিনা জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনিষ্টিক সেন্টার ও বেবী কেয়ার হাসপাতাল এবং ইসলামিয়া মানসিক হাসপাতালের ০৬ জনকে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে তাদের এরূপ দোষ স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হেলাল উদ্দিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২/৫৩; দি ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮/২৭ ধারা মোতাবেক মক্কা-মদিনা জেনারেল হসপিটাল এন্ড ডায়গনিষ্টিক সেন্টারের সাথে সংশ্লিষ্ট (১) মাসুমা পারভিন(২৮), স্বামী- নুরনবী, সাং- খিলালপুর, থানা- ও জেলা- পাবনাকে ২,০০,০০০/-(দুই লক্ষ)টাকা জরিমানা, অনাদায়ে ০২ মাসের কারাদন্ড, (২) মোঃ আবুল কালাম আজাদ(৪৬), পিতা- মৃত মোতাহার উদ্দিন, সাং- লালুয়া, থানা-কলাপাড়া, জেলা- পটুয়াখালীকে ১,০০,০০০/-(এক লক্ষ)টাকা জরিমানা, অনাদায়ে ০১ মাসের কারাদন্ড, (৩) ইতি রানী সাহা(২৪), পিতা- নিমাই চন্দ সাহা, সাং- রামন্দলা, থানা-ধনুট, জেলা- বগুড়াকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড, (৪) রেদওয়ান চৌধুরী(২২), পিতা-মৃত তরিকুল ইসলমা, সাং- মোলাডহর, থানা- হাজিগঞ্জ, জেলা- চাঁদপুরকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড এবং মেডিকেল প্রাকটিস এন্ড বে-সরকারী ক্লিনিক ও ল্যাব অধ্যাদেশ ১৯৮২ এর ১৩(২) এবং দি ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮/২৭ ধারা মোতাবেক বেবী কেয়ার

হাসপাতালের মালিকমোঃ মোফাজ্জল হোসেন(২৮), পিতা-মোঃ তোতা মিয়া, সাং- বিলোনিয়া, থানা ও জেলা- মাদারীপুরকে ০৬ মাসের কারাদন্ডসহ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা জরিমানা অনাদায়ে আরো ০২ মাসের কারাদন্ড এবং ইসলামিয়া মানসিক হাসপাতালের মালিক মোঃ মোজাম্মেল হক (৩২), পিতা-আব্দুর রশিদ, সাং-বন টিলা, থানা-সুজানগর, জেলা-পাবনাকে মেডিকেল প্রাকটিস এন্ড বে-সরকারী ক্লিনিক ও ল্যাব অধ্যাদেশ ১৯৮২ এর ১৩(২) ধারা মোতাবেক ০৬ মাস করে কারাদন্ড প্রদান করেন।

খ। র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গত ১৯ মার্চ ২০১৬ তারিখ রাত্রি আনুমানিক ২০:৫০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন পোলাডাঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ রুবেল ইসলাম @ নাসির (৩২), পিতা-আব্দুল লতিফ, সাং-মধ্য আজাইপুর, থানা ও জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে ১০ কেজি গাঁজা এবং ০১টি মোবাইলসহ গ্রেফতার করে।

গ। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্রগ্রাম মহানগরীর রেলওয়ে থানাধীন বটতলী পুরাতন রেলষ্টেশন ৭ নং প্লাটফর্মের উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৯ মার্চ ২০১৬ ইং তারিখ ১৯০০ ঘটিকার সময় বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা সুকৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে প্লাটফর্মের উপর থেকে ১২ কেজি গাঁজা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

ঘ। র‌্যাব-৯, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল গত ১৯ মার্চ ২০১৬ তারিখ রাত ১১৩৫ ঘটিকার সময় দক্ষিণ সুরমা থানার ভার্থখলা নতুন ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আতিকুর রহমান (৩৫), জেলা-সিলেটকে ৪৭৪ পিস ইয়াবাসহ গ্রেফতার করে।

ঙ। র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল অদ্য ২০ মার্চ ২০১৬ তারিখ সকাল ১০১৫ ঘটিকায় সময় মৌলভীবাজার জেলার রাজনগর থানা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আনিছ মিয়া(৪৫), জেলা-মৌলভীবাজারকে ২,১৬,০০০ পিছ ভারতীয় বিড়িসহ গ্রেফতার করে।